সাদা কাগজ
Would you like to react to this message? Create an account in a few clicks or log in to continue.
Go down
Riad Bangla
নবাগত
নবাগত
Posts : 1
স্বর্ণমুদ্রা : 193
মর্যাদা : 10
Join date : 2021-06-01
Location : Dhaka
View user profile

ভালবাসা অদল’বদল  Empty ভালবাসা অদল’বদল

Tue Jun 01, 2021 10:20 am
প্রাপ্তি , ফাহিম, আনিমা, জুবায়ের বর্তমান টিনএজ প্রজন্মের চার উচ্ছল তরুন তরুণী প্রত্যেকেই বিত্তবান পরিবার থেকে এসেছে। বন্ধুর এক ঘরোয়া পার্টিতে তারা একে অপরের সাথে পরিচয় হয়। প্রাপ্তি সাথে ফাহিম ও আনিমা সাথে জুবায়ের বেশ জমে উঠে। বেশ কিছুদিন দুই জুটি আলাদা ভাবে চুটিয়ে প্রেম করে।  

প্রাপ্তি ও ফাহিমের প্রেম গভীর হবার পর থেকেই ফাহিম লক্ষ্য করে প্রাপ্তি কেমন জানি একটু খুঁতখুঁতে স্বভাবের সব কিছুতেই কৈফিয়ত দিতে হয় তাকে যা স্বাধীনচেতা ফাহিমের  একদমই পছন্দ না। অন্যদিকে জুবায়ের ও আনিমা মাঝেও কিছু গড়মিল দেখা দেয়, আনিমা প্রায়ই লক্ষ্য করে জুবায়ের ঠিক প্রথমদিককার  মত তার প্রতি কেয়ারিং না কেমন যেন একটু বদলে যাওয়া মত মনে হয় তার কাছে।

বেশ কিছুদিন পর অপর এক ফ্রেন্ডের ঘরোয়া পার্টিতে তারা আবার একত্র হয়। আলাদা ভাবে তারা তাদের প্রেমের সম্পর্কগুলি মূল্যায়ন করতে থাকে একে অপরকে তাদের দোষগুলি নিয়ে দোষারোপ করতে থাকে এবং তারা সিধান্ত নেয় মিউচুয়ালি ব্রেকাপ করার।

সম্পর্কগুলি ভেঙে দেবার পর যেন তাদের মাথা থেকে কঠিন বোঝা নেমে যায় তারা নিজেদেরকে বেশ হালকা অনুভব করে একাকী জীবন বেশ উপভোগ করতে থাকে। কিন্তু মাস না ঘুরতেই ভেতরে কি যেন নেই এরকম একটা বিষয় অনুভূত হয়।

একটি গিফট শপে কেনাকাটা করতে গিয়ে আনিমা ও ফাহিমের মাঝে দেখা হয়ে যায়, সেখান থেকে তাদের মেলামেশা শুরু হয় ও তা নতুন সম্পর্কে গড়ায়। অন্যদিকে সোশ্যাল মিডিয়ায় জুবায়ের সাথে প্রাপ্তির  চ্যাটিঙ  জমে উঠলে  তারাও আবার নতুন সম্পর্কে জড়ায়।

এবার আনিমা সাথে ফাহিম ও প্রাপ্তি সাথে জুবায়ের দুই নতুন জুটির নতুন রিলেশন মহা উদ্যমে চলতে থাকে। বিপত্তি বাঁধে কিছুদিন পর যখন তারা সম্পর্কের গভিরে চলে যায় তখন একে অপরের পুরোনো রিলেশনের কাসুন্দি ঘাঁটতে থাকে যেন একে অপরকে কাঁদা ছোড়াছুড়ি অসুস্থ প্রতিযোগীতা চলতে থাকে।  

এবার তাদের মাঝে আরও বেশি কথা কাটাকাটি ও তিক্ততা দেখা দেয় যা শেষমেশ এবারও ব্রেকাপের দিকে নিয়ে যায়। এবার তারা প্রত্যেকেই নিজনিজ যায়গা থেকে নিজেকে মুল্যায়ন করে ও একমত হয় যে দোষটা আসলে তার নিজের না, দোষটা অপজিট পক্ষের ছিল। রিলেশন মানে অহেতুক প্যারা তার চেয়ে একা থাকাই ভাল বলে তারা সিদ্ধান্ত নেয়। নিজেরা নিজেদেরকে বুঝানোর চেস্টা করে নো মোর রিলেশন।  

সব ধরনের রিলেশন থেকে তারা নিজেদেরকে দুরে রাখতে চাইলেও রিলেশন নামক প্যারা ভিতরও যে অনেক মজা আছে ততদিনে সেগুলো তারা বুঝে গেছে। দিন যেতে না যেতেই তাই তো আবারও প্রাপ্তি, আনিমা, ফাহিম ও জুবায়ের মত জেনারেশনের ছেলেমেয়েরা হাঁসফাঁস করে উঠে নিজেদেরকেই আবার বুঝ দেয় হয়ত তাদের নিজনিজ যায়গায়ও কিছু ভুল ছিল, এবার তারা সেগুলো সংশোধন করবে, স্যাক্রিফায়েস করবে বলে সেগুলো নিয়ে আবার তারা নিজেদের সাথেই কথা বলে। দিন শেষে আবারও পার্টি করে বেড়ায়, যার যার মত করে নতুন পার্টনার খুঁজে নিয়ে ভালবাসা অদল’বদলে  মেতে উঠে।

Khondkar, Polash, Jakir, Halal, Ratul, Alom, Sohel and লেখাটি পছন্দ করেছে

Back to top
Permissions in this forum:
You cannot reply to topics in this forum