সাদা কাগজ
Would you like to react to this message? Create an account in a few clicks or log in to continue.
Go down
avatar
নবাগত
নবাগত
Posts : 5
স্বর্ণমুদ্রা : 258
মর্যাদা : 10
Join date : 2021-05-26
View user profile

ভূতুড়ে বিড়াল Empty ভূতুড়ে বিড়াল

Fri Jun 04, 2021 9:05 pm

 একটা বিড়াল  মাঝেমাঝে জানালায় এসে বসতো৷ বিড়ালটাকে দেখলেই কিছু না কিছু না খেতে দিতাম। হঠাৎ একদিন বিড়ালটি আসা বন্ধ করে দেয়। বিড়ালটা যতবার এসেছিলো, মাছ আর হারগোর চিবিয়ে কুরমুর করে চিবিয়ে খেয়ে গেছে৷ আশ্চর্য ব্যপার একদিন বিড়ালটাকে ভাত খেতে দেওয়ায়, সে অনেকটা রেগে যায়।
না খেয়ে চলে যায়৷
কিছুদিন হলো বিড়ালটার কোনো খোঁজ নাই৷  একদিন রাস্তায় বিড়ালটাকে দেখলাম। চিনতে সমস্যা হলো না কারণ,  বিড়ালের গায়ে হালকা সবুজ নীল ছাপ ছিল৷ যা খুব কম বিড়ালের হয়। আর চোখ দু'টো ছিলো অনেক জ্বলজ্বলে৷  বিড়ালের উপর দিয়ে চলে গেলো একটা  গাড়ি৷ অথচ বিড়ালের কোনো ক্ষতি হলো না৷ সে যেভাবে যে অবস্থাতে ছিলো সেভাবেই বসে আছে।
তারপর ধীরে ধীরে বিড়ালের কাছে এগিয়ে যাই৷ বিড়ালের চোখে ভালোভাবে তাঁকাতেই  দেখতে পাই, একটা কালো ছায়া, চোখটা ধীরে ধীরে বড় হতে থাকে। এক সেকেন্ডের জন্য মনে হলো, আমি বিড়ালের চোখের মধ্য দিয়ে এক গুহায় ঢুকে পড়েছি৷ আর সেখানে পড়ে রয়েছে মরা পাখির হারগোর আর কিছু মৃত মানুষের হারগোর।  চোখের ভিতর থেকে এক প্রকার বাতাস আমাকে ধাক্কা দিয়ে আবার বাইরে ফেলে দেয়৷ আর বিড়ালটাও গায়েব। মাঝেমধ্যে বিড়ালটার ছায়া ঘরের দেওয়ালে ভেসে ওঠে।  তবে বিড়ালটা আর আসেনি...
( সমাপ্ত)

Sadia Rahman, Abid faraje, Ayrin kaTun, Masum, Sk nadim, Sume akter, Israyeel hossen and লেখাটি পছন্দ করেছে

Back to top
Permissions in this forum:
You cannot reply to topics in this forum