সাদা কাগজ
Would you like to react to this message? Create an account in a few clicks or log in to continue.
Go down
Mahfuz
নবাগত
নবাগত
Posts : 5
স্বর্ণমুদ্রা : 317
মর্যাদা : 10
Join date : 2021-05-30
Age : 28
View user profile

আমি অসহায়, মা! Empty আমি অসহায়, মা!

Thu Jun 10, 2021 7:34 pm
মা
এমএম রহমান
জানো মা! তোমার মত কেউ আমাকে ভালবাসে না। ও মা, তুমি কেন আকাশের তারা হলে? আমায় শুধুই দুর আকাশ থেকে দেখো, কাছে আসো না, আদর করো না, লক্ষ্মী খোকা বলে ডাকো না। জানো মা, তুমি চলে যাওয়ার পর আমার আরেকটা নতুন মা এসেছিলো, কিন্তু জানো ওনা তোমার মত করে আদর করে না। আমি রাগ করে না খেলে, আমার রাগ ভাঙ্গানোর জন্য আমার কাছে আসে না। জানো মা, আমার খুব কষ্ট হয়, তোমার কাছে চলে যেতে ইচ্ছে করে। কিন্তু যেতে পারি না। মা, তুমিতো আল্লাহর কাছে থাকো, আল্লাহকে বলো না, আমাকে তোমার কাছে নিয়ে যেতে। কতদিন তোমায় দেখি না।
জানো মা, আমার নতুন মার কাছে তোমার ছায়া খুঁজি, কত আবদার করি, কত কিছুই করি কিন্তু তোমার মত নতুন মা আমায় আদর করে না, জানো মা,নতুন মা সারাক্ষণ আমায় শুধু বকে। কথায় কথায় আমাকে ধমক দেয়, তুমিতো জানো আমি ধমক সহ্য করতে পারি না, আমার কান্না চলে আসে। কতদিন কেঁদেছি, কেউ তোমার মত করে, আদরমাখা হাতে চোখের জল মুছে দেয়নি। জানো মা, আমার নতুন মার ভালবাসা পেতে কত কি করেছি, কিন্তু কিছুতে নতুন মার মন পেলাম না। সারাক্ষণ আমার ওপর যেনো উনি রাগ করে থাকে। আমি যাই করি না কেন, উনি খুশি হয় না।
মা! ও মা! মা! তুমি ফিরে আসো না! আমায় আগের মত আদর করো না! কতদিন হয়ে গেলো, খোকা বলে কেউ ডাকে না! তোমার খোকা এখনো তোমার আছে, মা! তুমি ফিরে আসো!না হয় আমাকে তোমার কাছে নিয়ে যাও। তোমাকে খুব মিস করছি মা! মা, জানো তোমার খোকা কতদিন কাঁদতে কাঁদতে না খেয়ে ঘুমিয়ে গেছে, কেউ দেখতেও আসেনি। আর তুমি আমি না খেলে তুমি রাগ করে বলতে, তুমিও খাবে না,তখন আমরা দুজন একসাথে খেতাম,তুমি আমায় আদর করে খাইয়ে দিতে। এখন কেউ আমায় খেতেও ডাকে না। মা! তোমার কাছে আমাকে নিয়ে যাও না! আমার তোমাকে ছাড়া এখানে থাকতে আর ভালো লাগে না। কতদিন হয়ে গেলো,তোমার কোলে মাথা রেখে গল্প শুনি না। পঙ্কিরাজ আর রাজকুমারের গল্প কেউ বলে না। মা! আমি তোমার কাছে চলে আসবে, তোমার কোলে মাথা রেখে আবার গল্প শুনবো। মা! ও মা! আমি নিয়ে যাও না। এ পৃথিবীতে তোমার মত আর কেউ নেই মা। তোমার অভাব আমাকে শুন্য করে রেখেছে। তোমার খোকা আজ খুব একা! কেউ তার কষ্ট শুনে না৷ সবাই নিজেকে নিয়ে খুব ব্যস্ত।
জানো মা, রাতে তোমাকে ছাড়া আমার ঘুম আসে না। কত রাত ঘুমাতে পারিনি, দেখো মা দেখো, তোমার ছেলের চোখের নিচে কালি পড়েছে। কেউ দেখেনি। কারো খেয়ালি নেই। তুমি ছাড়া খুব অসহায় মা।

Riaz, Arif howla, Sk limon, Sm rana, Soneya islam, Sk tanver, Sm shorif and লেখাটি পছন্দ করেছে

Back to top
Permissions in this forum:
You cannot reply to topics in this forum